ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

অনুশীলনে ফিরেছেন রিজওয়ান, ঢাকায় বাবর-মালিক

তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে শনিবার সকালে বাংলাদেশে এসেছে পাকিস্তান ক্রিকেট দল। একদিন বিশ্রাম নিয়ে সোমবার থেকে আনুষ্ঠানিক অনুশীলনও শুরু করে দিয়েছে তারা।

তবে প্রথমদিনের অনুশীলনে ছিলেন তারকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। শারীরিক অসুস্থতা ও টানা খেলার ধকলের জন্য একদিন বাড়তি বিশ্রাম দেওয়া হয়েছিল এ উইকেটরক্ষক ব্যাটারকে।

আজ (মঙ্গলবার) থেকে অনুশীলনে যোগ দিয়েছেন রিজওয়ান। যথারীতি সকাল সাড়ে ১০টা থেকে মিরপুরের অ্যাকাডেমি মাঠে শুরু হয়েছে পাকিস্তানের অনুশীলন। যা চলবে গড়পড়তা দুপুর দেড়টা পর্যন্ত।

এদিকে বিশ্বকাপ শেষে দুবাই থেকে যাওয়া পাকিস্তানের দুই গুরুত্বপূর্ণ সদস্য অধিনায়ক বাবর আজম ও অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিকও আজ সকালে চলে এসেছেন বাংলাদেশে।

পাকিস্তানের মিডিয়া ম্যানেজার ইব্রাহিম বাদেস জানিয়েছেন, দুজনেরই করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছে। সেখানে নেগেটিভ এলে তারা যোগ দেবেন দলের অনুশীলনে।

আগামী ১৯, ২০ ও ২২ নভেম্বর ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে পাকিস্তান। ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। ৪ ডিসেম্বর থেকে ঢাকায় খেলা হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট।


বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফাখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, শাহ নেওয়াজ দাহানি ও উসমান কাদির।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, কামরান গুলাম, সউদ শাকিল, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফহিম আশরাফ, মোহাম্মদ নওয়াজ, বিলাল আসিফ, হাসান আলি, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নোমান আলি, সাজিদ খান, শাহিন আফ্রিদি ও জাহিদ মাহমুদ।
ads

Our Facebook Page